তালেবান ক্ষমতা পাওয়ার পরেই আফগান ক্রিকেটে ১টি বড় পরিবর্তন আনলো

তালেবানদের ক্ষমতা দখলের পরেই নতুন চেয়ারম্যান পেয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ফারহান ইউসুফ জাইকে সরিয়ে নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিচ্ছেন আজিজুল্লাহ ফাজিল।

এর আগেও আফগান ক্রিকেট বোর্ডের দায়িত্বে ছিলেন তিনি। এমন খবরই জানিয়েছে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ। দেশটির সংবিধান অনুযায়ী, ক্রিকেট বোর্ডের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান হলেন বোর্ডের প্রধান।

সমস্ত ব্যবহারিক কাজের ক্ষমতা থাকে সিইও এর হাতে। তিনি ক্রিকেটের সমস্ত কার্যক্রম দেখাশোনা করেন। এই পদে বর্তমানে আছেন ডক্টর হামিদ শিনওয়ারি। অনিশ্চয়তা কাটিয়ে শিগগিরই মাঠে ফিরছেন দেশের ক্রিকেটাররাও। আসন্ন পাকিস্তান সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড।

আগামী ১ থেকে ৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার হাম্বানটোটায় মাঠে নামবে পাকিস্তান ও আফগানিস্তান। খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ইতোমধ্যেই ভেন্যু নিয়ে অনুমতি দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। এই সিরিজের জন্য দুই দফা প্রস্তুতি ক্যাম্পও করেছে আফগানিস্থান।

কোনো কারণে সিরিজটি না হলেও ক্রিকেট মাঠে রাখার বিকল্প ভাবনাও করে রেখেছে এসিবি। ঘরোয়া টি-টুয়েন্টি আসর সাপগাজা প্রিমিয়ার লিগের সময় এগিয়ে আনা হবে সেক্ষেত্রে।

বুঝাই যাচ্ছে, দেশের পরিস্থিতি যেমনই হোক। ক্রিকেট চালিয়ে যেতে চেষ্টার কমতি রাখছে না আফগান বোর্ড।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*