ছে’লেকে নিয়ে চিন্তিত ইলিয়াস কাঞ্চন

বাংলা সিনেমা’র পুরো ইতিহাসে সবচেয়ে সফল সিনেমা’র নাম ‘বেদের মে’য়ে জোছনা’। ২০ কোটির বেশি আয় করা এই সিনেমা’র রেকর্ড আজ অব্দি কোনো সিনেমা ভাঙতে পারেনি। ইতিহাস সৃষ্টি করা এই সিনেমা’র নায়ক ইলিয়াস কাঞ্চন। এবার এই সুপারস্টার ঘরে হানা দিয়েছে করো’না ভাই’রাস।

করো’নায় আ’ক্রান্ত হয়েছেন তার একমাত্র ছে’লে জয়। একমাত্র ছে’লের করো’নায় আ’ক্রান্ত হওয়াই মন ভালো নেই ঢাকাই সিনেমা’র এক সময়ের জনপ্রিয় এই নায়কের। জয় এখন সুস্থ আছেন তবুও বাবা হিসেবে ছে’লেকে নিয়ে দুশ্চিন্তায় আছেন বলে জানিয়েছেন তিনি।

ইলিয়াস কাঞ্চনের ঘনিষ্ঠ লিটন এরশাদ বলেন, ‘কাঞ্চন ভাই ভালো আছেন। তিনি করো’নার দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। তবে কয়েক দিন আগে জয় করো’নায় আ’ক্রান্ত হয়েছে। ফলে কিছুটা ভাবনা থাকা স্বাভাবিক। আপনারা দোয়া করবেন।’

আশির দশকে ঢাকাই সিনেমাকে মাতিয়ে রাখা তুমুল জনপ্রিয় একজন অ’ভিনেতা ইলিয়াস কাঞ্চন। ১৯৭৭ সালে কিংবদন্তি নির্মাতা সুভাষ দত্তের ‘বসুন্ধ’রা’ ছবি দিয়ে এ দেশীয় চলচ্চিত্রে অ’ভিষেক ঘটে তার।

১৯৮৬ সালে ‘পরিণীতা’ সিনেমা’র জন্য শ্রেষ্ঠ অ’ভিনেতা হিসেবে এবং ২০০৫ সালে চাষী নজরুল ইস’লাম পরিচালিত ‘শা’স্তি’ চলচ্চিত্রে অ’ভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অ’ভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান ইলিয়াস কাঞ্চন। সামাজিক অসঙ্গতি নিয়েও সরব এই অ’ভিনেতা। গড়ে তুলেছেন ‘নিরাপদ সড়ক চাই’ আ’ন্দোলন। স্বীকৃতি হিসেবে পেয়েছেন একুশে পদক।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*